আমি অকৃতজ্ঞ নই
- ইবনে মিজান - কে ভগবান? ২৭-০৪-২০২৪

******************************
সাহায্য চাই শুধু তোমারি -
শতসহস্র ভুলের ক্ষমা চাই
বিশ্বাস রাখি তোমার প্রতি -
শুধু তোমাতে ভরসা পাই;
সারাবেলা সকল কাজের মাঝে
ওগো তোমার মঙ্গলগীত গাই।

অকৃতজ্ঞ নই গো আমি -
তোমার কৃতজ্ঞ হয়ে চলি
তোমার প্রিয় বান্দা আমি -
মালিক তোমার ইবাদতে মাতি
তোমাকেই সকল সিজদাহ করি -
তোমার কৃতজ্ঞ হয়ে রই;
সকাল সন্ধে রাত দুপুরে -
তোমার পথে ছুটে যাই।

তুমিই একমাত্র রক্ষাকারী -
সকল খোয়াব তোমায় বলি
ভয় করি তোমার শাস্তিনীতি-
তাই সারাক্ষণ ভয়ে পড়িমরি
সেটা নিশ্চিত তাদের জন্য-
ভুলে তোমায় যারা অবিশ্বাসী।

২০:৫৬/৫-২-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।